আজ বিকাল ৫টার পর খুলে দেওয়া হবে বুড়িগঙ্গা সেতু

Buriganga Setu

রাজধানীর সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে আসা উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়ের’ ধাক্কায় পোস্তগোলার বুড়িগঙ্গা সেতুতে ফাটল দেখা দিয়েছে। এ কারণে বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ এর ওপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে আজ মঙ্গলবার বিকাল ৫টার পর থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে এই সেতু, জানিয়েছেন কেরাণীগঞ্জ সড়ক উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন। তিনি বলেন, ১৪ মিটার প্রস্থের ১০ মিটারে দুই লেনে গাড়ী চলাচল করবে।

এর আগে সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান জানান, পোস্তগোলায় বুড়িগঙ্গা নদীর ওপর বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ এ ধাক্কা খেয়েছে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’। এতে ফাটলের শঙ্কা দেখা দেওয়ায় সোমবার রাত থেকে সেতুটির একপাশের লেনে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। পরে রাতে সেতুটিতে যান চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষা করে সেতুর যান চলাচল খুব দ্রুতই স্বাভাবিক করার চেষ্টা চলছে। শ্যামপুর থানার ওসি আবু আনসার জানান, সেতুতে ফাটল দেখা দেওয়ায় রাত ৮টা থেকে সব প্রকার যান চলাচল বন্ধ রাখা হয়েছে। সেতুর যান চলাচল বন্ধ থাকায় ঢাকা-মাওয়া সড়কের এক পাশও বন্ধ করে দেওয়া হয়েছে। বুড়িগঙ্গা সেতু-১ বন্ধ হলেও বর্তমানে বাবুবাজারের সেতু দিয়ে মাওয়া অভিমুখে চলাচল করা যাচ্ছে।