রাজধানীতে সৌদি প্রবাসীদের ওপর লাঠিচার্জ

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সামনেসৌদি এয়ারলাইন্সের প্লেনের টিকিট বিক্রির জন্য দেওয়া টোকেন নিতে গিয়ে লাঠিপেটার শিকার হলেন সৌদি প্রবাসীরা। প্রতিদিনের মতো রবিবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে সাউদিয়া এয়ারলাইন্সের সামনে ভিড় করেন তারা। এ সময় টোকেন নিতে ভেতরে ঢুকতে না পেরে হোটেল সোনারগাঁওয়ের গেট ভাঙচুর করেন সৌদিগামীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ লাঠিচার্জ করে।

আজ রবিবার (০৪ অক্টোবর) সকাল থেকেই ভিড় জমান তারা। টোকেনের জন্য প্রবাসীরা ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট দিয়ে কয়েক দফায় ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় তারা ভিতরে ঢুকতে না পেরে সোনারগাঁ হোটেলের গেট ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ তাদের উপর লাঠি চার্জ করে।

আজ ৪৫০ জনকে টোকেন দেওয়ার ঘোষণা দিয়েছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরপর থেকে জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর হোটেল সোনারগাঁও। এখন পরিস্থিতি সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হাফিজ প্রবাসীদের নিয়মতান্ত্রিকভাবে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রবিবার ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকা হয়েছে। কিন্তু এখানে ১০ হাজারের বেশি লোকসমাগম হয়েছে। এখন এটা নিয়মতান্ত্রিক সমাধান করতে হবে। এজন্য ফরম দেওয়া হবে। সবাই ভিসার মেয়াদ, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর লিখবেন। যার ভিসার মেয়াদ সবাই সবার আগে শেষ হবে, তাদের আগে ডাকা হবে।