\’ক্রমান্বয়ে ঢাকা থেকে অবৈধ ইঞ্জিনচালিত রিকশা-ভ্যান সরানো হবে\’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়রের নির্দেশে যানজট মুক্ত শহর উপহার দিতে ক্রমান্বয়ে ঢাকা থেকে সব ধরণের অবৈধ ইঞ্জিনচালিত রিকশা-ভ্যান সরানো হবে। অভিযান শুরু হয়েছে, এটা অব্যাহত থাকবে।

আমরা অবৈধ রিকশা-ভ্যান ডাম্পিং করছি, প্রতিবন্ধীদের মুচলেকা দিয়ে আপাতত ছেড়ে দেওয়া হচ্ছে। সোমবার (০৫ অক্টোবর) দুপুর ১২টায় সায়েন্সল্যাব এলাকায় ইঞ্জিনচালিত অবৈধ রিকশা-ভ্যানের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় এসব কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী ফয়সাল।

কাজী ফয়সাল বলেন, দক্ষিণ সিটির বিভিন্ন এলাকায় আমাদের অভিযান চলছে। যেখানেই অবৈধ ইঞ্জিনচালিত রিকশা-ভ্যান পাওয়া যাবে সেখানেই অভিযান পরিচালনা করা হবে। ইতোমধ্যে আমরা বেশ কয়েকটি রিকশা ডাম্পিং করেছি। তবে আপাতত প্রতিবন্ধীদের রিকশা আমরা মুচলেকার মাধ্যমে ছেড়ে দিচ্ছি। পরবর্তীতে আবার পেলে সেগুলোও আমরা ডাম্পিং করবো।

এদিকে ডাম্পিং হওয়া রিকশা চালকরা কান্নাকাটি করতে থাকেন। অনেকেই বলতে থাকেন ঋণ করে রিকশা কিনেছেন, এখন পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে। রুবেল নামে এক রিকশাচালক বলেন, আমার গাড়ি চালাতে প্রতিমাসে ২ হাজার টাকা করে পরিশোধ করতে হয়। আমাদের যদি চলতে না দেবেন তাহলে কেনো কার্ড দিয়ে টাকা নেওয়া হয়।