রাজধানীর শাহবাগে ১০ হাজার ইয়াবা বড়িসহ আটক ৬

yaba

১০ হাজার পিস ইয়াবা বড়িসহ রাজধানীর শাহবাগে ছয় মাদককারবারিকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উত্তরা বিভাগ। আটকরা হলেন- মো. রহমত উল্লাহ (২৭), মো. জাহাঙ্গীর আলম (৪২), মো. রমজান (৩৩), মো. রফিক (১৯), মো. আমিনুল ইসলাম (৩৫) ও মোছা. ফজিলা খাতুন (২৬)।

এ সময় তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে ১০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়। শনিবার (২৪ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী কমিশনার (এসি) শাহিদুল ইসলাম জানান, গত শুক্রবার দিনগত রাতে শাহবাগ থানার দোয়েল চত্বর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

‘এ চক্রের সদস্যরা দেশের সীমান্তবর্তী এলাকা কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে কৌশলে তা ঢাকায় নিয়ে আসেন। এরপর সেগুলো ছোট ছোট চালানে ভাগ করে বিভিন্ন মাদককারবারির কাছে বিক্রি ও সরবরাহ করতেন। ’

তিনি আরও জানান, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, রহমত উল্লাহ, রফিক ও আমিনুল কক্সবাজারের মাদককারবারিদের কাছ থেকে ইয়াবা সংগ্রহের কাজ করেন। ঢাকায় আনার পর সেগুলো জাহাঙ্গীর, রমজান ও ফজিলা খাতুনের কাছে বিক্রি করেন। তারা এসব খুচরা মাদককারবারিদের কাছে বিক্রি করেন।

আটকদের বিরুদ্ধে শাহবাগ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান শাহিদুল ইসলাম।