আরমানিটোলায় আগুনে দগ্ধ সেই নবদম্পতি লাইফ সাপোর্টে

Newlyweds

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে আগুনের ঘটনায় আইসিইউতে থাকা চার জনের মধ্যে দুজনকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।

যে দুজনকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে তারা হলেন অগ্নিকাণ্ডে আহত নবদম্পতি মুনা সরকার ও আশিকুজ্জামান খান। শনিবার (২৪ এপ্রিল) সকালে তাদের হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্তলাল সেন জানান, বাকি ১৬ জনের অবস্থা আগেরমতই। তবে, তাদের প্রত্যেকের শ্বাসনালী পুড়ে যাওয়ায় উদ্বেগ রয়েছে। চারজনের মধ্যে দুইজনকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তবে সবার অবস্থাই খারাপ।

এদিকে অগ্নিকাণ্ডে ভবন মালিকসহ কয়েকজনের নাম উল্লেখ করে বংশাল থানায় মামলা করেছে পুলিশ। অবহেলাজনিত মৃত্যু ও অবৈধ রাসায়নিক রাখার দায়ে ভবনের মালিক মোস্তাক আহমেদসহ ৭ থেকে ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

গতকাল শুক্রবার ভোরে পুরান ঢাকার আরমানিটোলায় ছয়তলা আবাসিক ভবনের নিচ তলায় রাসায়নিক গুদামে লাগা আগুনে ইডেন কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া ও ভবনের নিরাপত্তারক্ষীসহ ৪ জন মারা যান।