রাজধানীর আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার ২

Armanitola

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশন নামের ছয়তলা ভবনের নিচতলার কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় হওয়া মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেপ্তাররা হলেন মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মোস্তফা।

আজ সোমবার (২৬ এপ্রিল) দুপুরে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এএসপি ইমরান খান বলেন, র‍্যাবের বিশেষ অভিযানে আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় হওয়া মামলার দুই আসামিকে ঢাকা ও বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা মামলার দুই ও তিন নম্বর আসামি।

সোমবার বিকেল ৪টায় রাজধানীর কারওয়ানবাজারে অবস্থিত র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান ওই র‍্যাব কর্মকর্তা।

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে হাজী মুসা ম্যানশন নামের ওই ভবনটির নিচতলায় থাকা কেমিক্যাল গোডাউনে আগুন লাগে। ওই ঘটনায় ভবন থেকে তিনজনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার করে অন্তত ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করার পর আরো একজনের মৃত্যু হয়।

ঘটনার পরদিন ২৩ এপ্রিল হাজী মুসা ম্যানশনের মালিক মোস্তাক আহমেদ ও কেমিক্যাল গোডাউন মালিকদের নামে বংশাল থানায় মামলা দায়ের করে পুলিশ। মামলায় অবহেলাজনিত মৃত্যু ও অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার অভিযোগ আনা হয়।