মালিবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ তিনজনের মৃত্যু

রাজধানী ঢাকার মালিবাগের চৌধুরীপাড়ার সোনা মিয়া গলি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার (৫ জুন) দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আবুল হোসেন (৬৫), সাবিয়া পাখি (১০) ও জুমা (১২)।

নিহত পাখির মা কুলসুম বেগম বলেন, দুপুরে বজ্রসহ বৃষ্টির সময় সোনা মিয়া গলির টিনশেড বাড়ির সামনে জুমা নামে এক শিশু বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে আবুল হোসেন নামে এক বয়স্ক লোকও বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় তাদের পাশ দিয়ে যাওয়ার সময় আমার মেয়ে পাখিও বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাৎক্ষণিকভাবে জুমা ও আবুল হোসেনকে স্থানীয় একটি হাসপাতাল ও পাখিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত পাখির বাবা মহসিন বলেন, ঘটনার সময় বজ্রসহ প্রচুর বৃষ্টি হচ্ছিল। প্রথমে ধারণা ছিল, বজ্রপাতে তারা মারা গেছে। কিন্তু আমাদের বস্তির প্রধান গেটে বৈদ্যুতিক কোনো তার লিকেজের কারণে সেখান থেকে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়।

খিলগাঁও ফায়ার স্টেশনের ডিউটি অফিসার মো. রনি বলেন, বজ্রসহ বৃষ্টিপাতের সময় তারা তাদের টিনের ঘরের গেট স্পর্শ করলে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশু ও এক বয়স্ক লোক মারা গেছেন। বিস্তারিত জানার চেষ্টা চলছে।