মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিতে বোমা মেলেনি, ‘সম্পূর্ণ নিরাপদ’

শাহজালাল বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিতে বোমা না থাকায় বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমার সন্ধান না পাওয়ায় বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এটিকে নিরাপদ ঘোষণা করা হয় বলে সংবাদ সম্মেলনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান।

রাত ১টা ২০ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এক সংবাদ সম্মেলনে জানান, বিমানটিতে বোমা বা বোমা সদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ফলে বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

তিনি আরও জানান, বিমানটির জরুরি অবতরণ করানো হয়নি। শিডিউল মেনেই এটি অবতরণ করেছে। এর আগে, মালয়েশিয়া থেকে একটি কল আসে আমাদের কাছে। সেখান থেকেই বিমানে থাকা এক যাত্রীর ব্যাগে বোমা থাকার তথ্য পাই। তবে আমরা যে তথ্য পেয়েছিলাম, তার সত্যতা পাওয়া যায়নি। এরপরও তথ্য পাওয়ার পর আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি। সঙ্গে সঙ্গে যাত্রীদের নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছি। এরপরই যথাযথ তল্লাশি চালানো হয়েছে।

বিমানবন্দরের সূত্রে জানা গেছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ওই বিমানে বোমা থাকার খবরে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য রাত ১১টা ১০ মিনিটে বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। এছাড়াও বিমানবন্দরে মোতায়েন করা হয়েছিল ফায়ার সার্ভিস, বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও বিমান বাহিনীর সদস্যদের।

আরও জানা গেছে, বিমানটিতে থাকা ১৩৫ যাত্রীর সবাই বর্তমানে নিরাপদ রয়েছেন। যাত্রীদের লাগেজে তল্লাশির পর বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে, গতকাল বুধবার (১ ডিসেম্বর) রাত ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে এমএইচ-১৯৬ ফ্লাইটটি। তবে ফ্লাইটটি অবতরণের আগেই খবর পাওয়া যায়, ওই বিমানের এক নিরাপত্তাকর্মীর কাছে বোমা আছে। এরপর বিমানবন্দরে সতর্ক অবস্থান নেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় বিমানটিতে তল্লাশি চালায় বিমান বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিটসহ বিমানবন্দরের সবগুলো এজেন্সি।

Scroll to Top