তিন দফা দাবিতে আগামীকাল সোহেল তাজ হেঁটে গণভবন যাবেন

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ ঐতিহাসিক ১০ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিনটিকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণাসহ তিন দফা দাবিতে আগামীকাল রবিবার জাতীয় সংসদ ভবন থেকে হেঁটে গণভবন যাবেন। তিনি গত বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিন দাবি ও এই কর্মসূচির ঘোষণা দেন।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সোহেল তাজ লিখেছেন, আগামী ১০ এপ্রিল রবিবার বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনের সামনে (দক্ষিণ দিকে মানিক মিয়া অ্যাভিনিউ সংলগ্ন) আমি অবস্থান নেব। জাতীয় সংসদ ভবনের সামনে থেকে (মানিক মিয়া অ্যাভিনিউ) বিকেল ৪টায় গণভবনের উদ্দেশে হেঁটে যাত্রা শুরু করব। এটি একান্তই আমার নিজের উদ্যোগ। আপনারা কেউ যোগ দিতে চাইলে আসতে পারেন। আর না এলে আমি একাই যাব। জয় বাংলা।

সোহেল তাজের তিন দফা দাবি হলো-

>> যেহেতু ১০ এপ্রিল প্রথম সরকার গঠনের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র (প্রজাতন্ত্র) হিসেবে জন্ম নিল, তাই দিনটিকে প্রজাতন্ত্র দিবস ঘোষণা করতে হবে।

>> ৩ নভেম্বর জেলহত্যা দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে পালন করতে হবে রাষ্ট্রীয়ভাবে।

>> জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম, অবদান, জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা এবং গুরুত্বের সঙ্গে সর্বস্তরের পাঠ্যপুস্তকে ও সিলেবাসে অন্তর্ভুক্ত করতে হবে।