মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে সেনাবাহিনীপ্রধান গেলেন যুক্তরাষ্ট্রে

সেনাবাহিনীপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। এ তথ্য আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সফরকালে আগামী ২০-২২ এপ্রিল ওয়াশিংটন ডিসি শহরের পেন্টাগনে মার্কিন সেনাবাহিনীর চিফ অব স্টাফ এবং চিফ অব ন্যাশনাল গার্ডসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা এবং প্রতিরক্ষা সচিবের কার্যালয়ে ঊর্ধ্বতন বেসামরিক ব্যক্তিদের সঙ্গে সেনাবাহিনীপ্রধান সাক্ষাৎ করবেন। এ সফরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে অবস্থিত নেওয়ার ইস্ট সাউথ এশিয়া (নেসা) সেন্টারের একজন গ্র্যাজুয়েট হিসেবে সেনাবাহিনীপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে প্রতিষ্ঠানটির হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হবে। তিনি সেখানে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির ওপর একটি গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন ।

এ ছাড়া আগামী ২৫-২৬ এপ্রিল সেনাবাহিনীপ্রধান জাতিসংঘ সদর দপ্তরে ভারপ্রাপ্ত মিলিটারি অ্যাডভাইজার এবং পুলিশ অ্যাডভাইজারসহ ডিপার্টমেন্ট অব সেফটি অ্যান্ড সিকিউরিটি, ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল অ্যান্ড পিস বিল্ডিং অ্যাফেয়ার্সের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন। সফর শেষে আগামী ২৭ এপ্রিল তিনি দেশে ফিরবেন।

Scroll to Top