এবার মোটরসাইকেল জাতির পিতা এক্সপ্রেসওয়েতেও নিষিদ্ধ হচ্ছে

এবার দেশের প্রথম এক্সপ্রেসওয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কেও (পূর্ববর্তী নাম ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) মোটরসাইকেল নিষিদ্ধের কথা ভাবছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। ইতিমধ্যে সরকারের এ সংস্থাটি এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার প্রস্তাবও পাঠিয়েছে।

আজ বুধবার (২৯ জুন) রাজধানীর সড়ক ভবনে সওজের সঙ্গে কোরিয়ান এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সওজের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান এসব তথ্য জানান।

মনির হোসেন পাঠান বলেন, আমরা ইতিমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার প্রস্তাব পাঠিয়েছি। তবে সার্ভিস লেনে মোটরবাইক চলাচল করতে পারবে। এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ২৫ জুন পদ্মা সেতু প্রধানমন্ত্রী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর পরদিন ২৬ জুন সর্বসাধারণের জন্য পদ্মা সেতু উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু বিপুল পরিমাণ মোটরসাইকেল চলাচলের কারণে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ২৭ জুন ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে নিষিদ্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল।