গতকালও রনি ঢুকতে পারেননি কমলাপুরে, পচা ডিম নিক্ষেপ

রেলের অব্যবস্থাপনা দূরের দাবিতে আন্দোলন করা মহিউদ্দিন রনি ও তার সঙ্গীদের শনিবারও কমলাপুর স্টেশনে ঢুকতে দেওয়া হয়নি। রেল পুলিশ ও নিরাপত্তা কর্মীরা রনি ও তার সঙ্গীদের স্টেশনের প্রধান গেটের বাইরে আটকে দেয়। এসময় কে বা কারা তাদেরকে উদ্দেশ্য করে গেটের ওপাড় থেকে পচা ডিম ছুঁড়ে মারে।

রেলের অব্যবস্থাপনা দূর করা, ট্রেনের টিকিটে কারসাজি বন্ধসহ ৬ দফা দাবিতে মহিউদ্দিন রনি গত ৭ জুলাই থেকে কমলাপুরে আন্দোলন করছেন। শুরুতে তিনি একাই অবস্থান কর্মসূচি পালন করলেও গত সোমবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী তার সঙ্গে যোগ দিয়েছেন। আন্দোলনে সংহতি জানিয়ে গানের দল বিশ কুড়ি ‘আমাদের স্বপ্ন যেনো সত্য হয়। মানুষের স্বপ্ন যেনো সত্য হয়’ গানে প্রতিবাদ জানায়।

এর আগের দিন শুক্রবারও রনি ও তার সঙ্গীদের কমলাপুরে ঢুকতে দেওয়া হয়নি। সেদিন সবুজবাগ থানা আওয়ামী লীগের কর্মী পরিচয় দেওয়া এম এ সূর্য নামে এক ব্যক্তির সঙ্গে রনির বিতর্কের পর তাকে ধাওয়া করেন আন্দোলনকারীরা।

রনি অভিযোগ করেন, এম এ সূর্য ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী ও কমলাপুরের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ারের বন্ধু।

মহিউদ্দিন রনি বলেন, আন্দোলনকে প্রশ্নবিদ্ধ চক্রান্ত চলছে। জনতা বিক্ষুব্ধ হয়ে মারমুখী হয় এম এ সূর্যের ওপর, যা দুঃখজনক। শান্তিপূর্ণ অহিংস আন্দোলন চলবে। দলমত নির্বিষে আন্দোলনে সংহতি জানাচ্ছেন। আওয়ামী লীগের নেতারাও এসে সমর্থন জানাচ্ছেন। এম এ সূর্য টিকিটের দালাল চক্রের সদস্য কী না খতিয়ে দেখা উচিত।

রনির অভিযোগ, আন্দোলনে শুধু বাধা নয়, অপরিচিত ব্যক্তিদের মাধ্যমে লোভ দেখানো হচ্ছে সহজ ডটকমকে দুই লাখ জরিমানা করার পর। অপরিচিত লোক এসে বলছে ‘কী লাগবে বলেন। আমরা ম্যানেজ করব’।

এসময় দেশবাসীকে রেলের অনিয়মের চিত্র লিখিত আকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌছে দেওয়ার আহ্বান জানান রনি।