যাত্রাবাড়ীতে যুক্তরাষ্ট্র ফেরত হিজড়ার লাশ মিলল তালাবদ্ধ ঘরে

রাজধানীর যাত্রাবাড়ি থেকে মাকছুদুর রহমান ওরফে ডায়না (৪৫) নামে এক হিজড়ার অর্ধগলিত লাশ তালাবদ্ধ ঘর থেকে উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যাত্রাবাড়ির গোলাপবাগের একটি বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ সময় লাশটির পাশে একটি কুকুর বসা ছিল।

মাকছুদুর রহমানের ফুপাত ভাই জামাল হোসেন জানান, মাকছুদুর রহমান ওরফে ডায়না আমেরিকা প্রবাসী। ২ বছর আগে তিনি দেশে ফেরেন। গোলাপবাগে তার নিজস্ব একতলা বাড়িতে একা থাকতেন। তাকে টাকার জন্য লাদেন নামের এক লোক প্রায় সময় ভয়ভীতি দেখাত। এ নিয়ে গত ১৬ আগস্ট লাদেনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

তিনি বলেন, শনিবার বিকাল সাড়ে ৪টায় গোলাপবাগ এলাকার লোকজন ফোনে জানায় ৭/৮ দিন ধরে মাকছুদুর রহমানকে দেখা যাচ্ছে না। মাকছুদুর রহমানের বাসা থেকে দুর্গন্ধ বের হচ্ছে। এ খবর পেয়ে মাকছুদুর রহমানের বাসায় এসে লাশ দেখি ভেতর থেকে দরজা বন্ধ। পরে যাত্রাবাড়ি থানা পুলিশ জানালে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

মাকছুদুর রহমান ডায়নার বোন মরিয়ম সুলতানা বলেন, মাকছুদুর রহমানকে হত্যা করা হয়েছে। এর সুষ্ঠু বিচার চাই।

যাত্রাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, খবর পেয়ে বাসায় গিয়ে ভেতর থেকে দরজা বন্ধ দেখি। দরজা ভেঙে ঘরে ঢুকে মাকছুদুর রহমানের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। লাশের পাশে একটি কুকুর বসা ছিল। সম্ভবত ৭/৮ দিন পূর্বে মারা গেছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।