বয়স্ক বৃদ্ধদের হেনস্তা করা সেই নারী সাইয়েমা হাসানকে এসিল্যান্ড দায়িত্ব থেকে অব্যহতি

ছবিঃ সংগৃহীত

মাস্ক না পড়ায় ৩ বৃদ্ধকে কান ধরে ওঠবস করানোয় যশোরের মণিরামপুরের সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে। তীব্র সমালোচনার মুখে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রশাসন সচিব।

তিনি বলেন, এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহারের পর তাকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

ইউসুফ হারুন আরও বলেন, অফিস খোলার পর এ ঘটনার তদন্ত করা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া করোনা প্রাদুর্ভাবের সময় মাঠ পর্যায়ে সব কর্মকর্তাকে সরকারি আচরণবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান জনপ্রশাসন সচিব।

প্রসঙ্গত শুক্রবার যশোরের মণিরামপুরে মাস্ক না পরায় কয়েকজন বৃদ্ধকে কান ধরিয়ে উঠবস ও দাঁড় করিয়ে শাস্তি দিয়ে সেই ছবি ধারণ করেন সহকারী ভূমি কমিশনার সাইয়েমা হাসান। পরে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। ওই এসিল্যান্ডের শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

উল্লেখ্য নভেল করোনাভাইরাস প্রতিরোধে যশোরের মনিরামপুরে গত শুক্রবার বিকালে এসিল্যান্ড সাইয়েমা হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শেখ ইউসুফ হারুন সংবাদ মাধ্যমকে বলেন, ওই কর্মকর্তা সিনিয়র সিটিজেনের সঙ্গে অমানবিক, বেআইনি ও অকর্মকর্তাসুলভ আচরণ করেছেন। আমরা তাকে প্রত্যাহার করতে ডিসিকে নির্দেশ দিয়েছি।