চুয়াডাঙ্গার তিনটি ওয়ার্ড রেডজোন ঘোষণা, চলছে লকডাউন

Lockdown

মহামারী করোনা সংক্রমণ বাড়তে থাকায় চুয়াডাঙ্গা পৌরসভার ৩টি ওয়ার্ডের বেশকিছু এলাকা রেডজোন ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে এসব রেডজোন ঘোষিত এলাকায় চলছে লকডাউন।

গতকাল বুধবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে কমিটির সভায় চুয়াডাঙ্গা পৌরসভার ৪, ৭ ও ৯ নং ওয়ার্ড লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়। এরপর বৃহস্পতিবার সেসব এলাকায় লকডাউন কার্যকর করতে প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পাড়া বা মহল্লার প্রবেশমুখে লাল পতাকা টানিয়ে বাঁশ বেধে দেয়া হয়েছে। অযথা বাড়ি থেকে বের না হতে মাইকিং করা হচ্ছে।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বৃহস্পতিবার একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় ৪নং ওয়ার্ডের বাজারপাড়া, ফেরিঘাটরোড এলাকা, মাষ্টারপাড়া ও মল্লিকপাড়া, ৭ নং ওয়ার্ডের এতিমখানা রোড, ঝিনাইদহ বাসষ্ট্যান্ডপাড়া ও সাতগাড়ি এলাকা এবং ৯ নং ওয়ার্ডের থানা কাউন্সিল পাড়া ও গুলশান পাড়াকে পুরোপুরি লকডাউন করা হয়েছে। লকডাউন ভঙ্গ করলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

গত তিন সপ্তাহে ৪ নং ওয়ার্ডে ৩২ জন, ৭নং ওয়ার্ডে ৮জন, ও ৯ নং ওয়ার্ডে ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।