australia visa

বাংলাদেশিদের জন্য ভিসা সহজ করার প্রতিশ্রুতি, অস্ট্রেলিয়া

বাংলাদেশিদের জন্য ভিসা সহজ করার প্রতিশ্রুতি দিলো অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের বিজনেস ল্যান্ড এন্ড প্রোপাটি মন্ত্রণালয়ের মন্ত্রী স্ট্যাফেন ক্যাম্পার এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তিনি বলেন, মান সম্মত হলে শুধু পোশাকই নয় বাংলাদেশ থেকে অন্যান্য পণ্যের আমদানি বাড়াবে দেশটি। আজ বুধবার (২৯ মে) সিডনিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া বানিজ্য ও সহযোগিতা বাড়ানো নিয়ে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

সেমিনারে বাংলাদেশের ব্যবসা এবং বিনিয়োগ পরিস্থিতি নিয়ে বিস্তারিত তুলে ধরে অস্ট্রেলিয়া সফরত এফবিসিসিআই ও বিজিএমইএ প্রতিনিধিদল। এ সময় বাংলাদেশি ব্যবসায়ীদের বৃহত্তম সংগঠন এফবিসিসিআইর পক্ষ থেকে বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন বিষয়ের উপর ভিডিও প্রেজেন্টেশন অস্ট্রেলিয়া কর্তৃপক্ষের সামনে তুলে ধরা হয়।

বাংলাদেশ থেকে পণ্য আমদানি এবং বিনিয়োগ বাড়াতে অস্ট্রেলিয়ান কতৃপক্ষকে আহ্বান জানান এফবিসিসিআই সহ সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ। এ সময় তিনি অস্ট্রেলিয়ান ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সবধরনের সহায়তার আশ্বাস দেন।

নিউ সাউথ ওয়েলসের বিজনেস ল্যান্ড এন্ড প্রোপাটি মন্ত্রী স্ট্যাফেন ক্যাম্পার, ভিসা সহজীকরনসহ বাংলাদেশ থেকে মান সম্মত পণ্য আমদানি বাড়িয়ে বানিজ্য সহায়তার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী অস্ট্রেলিয়ান বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশের ইকোনমিক জোনে জায়গা বরাদ্দের কথা জানান।

অনুষ্ঠানে এফবিসিসিআই এবং বিজিএমইএ- এর পক্ষ থেকে বাংলাদেশে বিনিয়োগ, শিল্পের পরিস্থিতি ও সম্ভাবনার একটি প্রেজেন্টেশন দেন বিজিএমইএর পরিচালক শোভন ইসলাম। এ সময় তিনি বাংলাদেশের তৈরী পোষাক শিল্পের গুণগত মানের কথা তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশ থেকে তৈরী পোষাক আমদানী করতে অস্ট্রেলিয়ান ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।

Scroll to Top