dmp

এমপি আনার হত্যার কারণ দুদেশের পুলিশই জানে না: ডিএমপি কমিশনার

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার মূল কারণ এখনও শনাক্ত করা যায়নি বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

বুধবার (২৯ মে) দুপুরে ডিএমপির সদর দফতরে আয়োজিত এক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ‘সংসদ সদস্য আনারকে হত্যার কারণ এখনও দুদেশের পুলিশ শনাক্ত করতে পারেনি। কারণ, হত্যার মূল পরিকল্পনাকারী বিদেশে। তাকে গ্রেফতার করা যায়নি।’

আনার হত্যার মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীনকে কূটনৈতিক প্রচেষ্টায় দেশে আনার প্রক্রিয়া চলছে বলেও জানান হাবিবুর রহমান।

গেল ১২ মে চিকিৎসার উদ্দেশ্যে কলকাতায় যান ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার। কলকাতার অদূরে বরাহনগরে বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে এক রাত থাকার পর ১৩ মে দুপুর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি।

১৮ মে সংশ্লিষ্ট থানায় নিখোঁজ ডায়েরি করেন তার বন্ধু। এর পর ২২ মে সিআইডি জানায়, নিউটাউনের সঞ্জিভা গার্ডেন্সের ৫৬-বিইউ ফ্ল্যাটে এমপি আনার খুন হয়েছেন। এ ঘটনায় বাংলাদেশে চারজন ও কলকাতায় দুজন গ্রেফতার হয়েছেন।

এদিকে, হত্যার রহস্য উদঘাটনে কলকাতায় যান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ। ঘটনাস্থল এবং আনারের খণ্ডিত দেহ ফেলার স্থান পরিদর্শন করেন তিনি।

সবশেষ ডিবির হারুনের অনুরোধে সঞ্জিভা গার্ডেন্সের সুয়ারেজ লাইন ও সেপটিক ট্যাংক ভেঙে একগুচ্ছ চুল, গুঁড়ো হাড় ও খণ্ডিত মাংস পাওয়া যায়। যা এখন ডিএনএ পরীক্ষার জন্য দেশটির সেন্টার ফরেনসিক ল্যাবে রয়েছে।

Scroll to Top