tea1

নিলাম ছাড়াই কুরিয়ারে চা বিক্রি, ৫০০ কেজি জব্দকরেছে চা বোর্ড

পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলায় কুরিয়ারের মাধ্যমে নিলাম ছাড়া অবৈধ ভাবে বিক্রির সময় ৫০০ কেজি চা জব্দ করেছে চা বোর্ড। গতকাল বুধবার (২৯ মে) বিকেলে উপজেলার ভজনপুর পেট্রল পাম্প এলাকায় স্থানীয়দের সহায়তায় চাগুলো জব্দ করা হয়। পরে সব প্রক্রিয়া শেষে রাতে জব্দ করা চা বোর্ডের পঞ্চগড় আঞ্চলিক অফিসে নেওয়া হয়।

স্থানীয়রা ও চা বোর্ড জানায়, বুধবার বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলা থেকে পঞ্চগড়মুখী ব্যাটারিচালিত একটি ইজিবাইক যেতে দেখে ভজনপুর পেট্রল পাম্প এলাকায় সেটির গতিরোধ করে স্থানীয়রা। পরে বিস্তারিত জানার চেষ্টা করে তাদের চ্যালেঞ্জ করলে স্থানীয়রা দ্রুত চা বোর্ডের পঞ্চগড় আঞ্চলিক অফিসে খবর দেয়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে ৫০ কেজি ওজনের ১০ বস্তা চা আটক করে জব্দ তালিকা করে। চাগুলোর প্যাকিং বস্তায় তেঁতুলিয়ার সুরমা ও পূর্ণিমা চা ফ্যাক্টরির নাম রয়েছে। জানা গেছে চাগুলোর বাজার মূল্য ৮০ হাজার টাকা।

বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক অফিসের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন বলেন, চাগুলো নিলাম ছাড়াই বিক্রির চেষ্টা চলছিল। এ বিষয়ে চা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হবে। তাদের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে চায়ের এমন চোরাচালান রোধে সবার সহায়তা কামনা করেন এই কর্মকর্তা।

Scroll to Top