400

৪০০ ফুট উঁচু সেতু থেকে পড়েও অক্ষত যুবক উদ্ধার

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে ৪০০ ফুট উঁচু সেতু থেকে নিচে পড়েও বেঁচে গেছেন ১৯ বছর বয়সী এক তরুণ। তাঁর পরিচয় প্রকাশ না করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, সামান্য চোট পাওয়া ছাড়া ওই তরুণ অক্ষতই রয়েছেন।

গত শনিবার যুক্তরাষ্ট্রের অন্যতম লম্বা রেল সেতু হাই স্টিল ব্রিজের নিচের অংশে হাঁটার সময় পড়ে যান ওই তরুণ। সিম্পসন লজিং কম্পানি নামের একটি প্রতিষ্ঠান ১৯২৯ সালে সেতুটি নির্মাণ করে।

গত শতকের পঞ্চাশের দশকের শেষ দিকে সেতুটির ওপরের অংশকে সড়কে রূপান্তর করা হয়।
ওয়েস্ট ম্যাসন ফায়ার ডিপার্টমেন্টের প্রধান ম্যাথিউ ওয়েল্যান্ডার বলেন, ওই তরুণ সেতুটির নিচের একটি অংশ দিয়ে হাঁটছিলেন। এক পর্যায়ে পিছলে নিচের নদীতে পড়ে যান। অনেকেই এখান দিয়ে হাঁটে।

তবে প্রকৃতপক্ষে এটি কোনো রাস্তা নয়। ওই অংশটি খুবই খাড়া। ওই তরুণের উদ্ধার কার্যক্রমের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছে ওয়েস্ট ম্যাসন ফায়ার ডিপার্টমেন্ট। ছবিতে দড়ি দিয়ে তাঁকে উদ্ধার করতে দেখা গেছে উদ্ধারকর্মীদের।

তবে ওই তরুণের পরিচয় প্রকাশ করা হয়নি।
ওয়েল্যান্ডার বলেন, এখান থেকে অনেক মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রতিবছর অন্তত তিন থেকে পাঁচবার এখানে উদ্ধার তৎপরতা চালাতে হয়। নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ৬৮৫ ফুট দীর্ঘ সেতুটি ম্যাসন কাউন্টির স্কোকোমিশ নদীর ওপর বিস্তৃত। সেতুটি নদী থেকে ৩৬৫ ফুট উচ্চতায় নির্মিত হয়েছে।

Scroll to Top