কোভিড-১৯ঃ বশেফমুবিপ্রবির ছুটি ১৬ মে পর্যন্ত বেড়েছে

Bangamata Sheikh Fojilatunnesa Mujib Science & Technology University

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ছুটির সময়সীমা ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিকসহ সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

সরকারি নির্দেশনা মোতাবেক সোমবার (০৪ মে) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর কারণে গত ১৬ মার্চে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বশেফমুবিপ্রবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে গত ২২ মার্চ থেকে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমও।

পরবর্তীতে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ায় সরকারের নির্দেশনা অনুসারে বিশ্ববিদ্যালয়ের এ ছুটির সময়সীমা সর্বশেষ ০৫ মে পর্যন্ত বাড়ানো হয়। এবার ফের বেড়েছে সাধারণ ছুটি। এর পরিপ্রেক্ষিতে বশেফমুবিপ্রবির একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের মেয়াদ আবারও ১৬ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সুরক্ষিত থাকার পরামর্শ দিয়ে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, প্রাণঘাতী কোভিড-১৯ মোকাবিলায় সবাই ঘরে অবস্থান করুন। নিজে সুরক্ষিত থাকুন, পরিবারকেও নিরাপদে রাখুন।

একই সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি এবং শিষ্টাচারসমূহ মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।