খুলনায় ২০০০ অসহায় ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থী পেল খাতা-কলম

এই মহামারী করোনা সংকটকালে খুলনায় ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও নগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন। তিনি অর্থায়নে অসহায় ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন।

তারই অংশ হিসেবে আজ সোমবার খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানার মাধ্যমিক পর্যায়ের ২ হাজার ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে খাতা-কলম বিতরণ করেন। স্থানীয় নেতারা এসব শিক্ষা উপকরণ শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

উপহার পাওয়া শিক্ষার্থীদের অভিভাবক আকবর হোসেন, মো. কামালসহ আরো কয়েকজন জানান, করোনাভাইরাসের কারণে তাদের অনেকেই এখন কর্মহীন হয়ে পড়েছেন। দৈনন্দিন খরচ চালিয়ে সন্তানের লেখাপড়ার জন্য খাতা-কলম কেনাও বাড়তি ব্যয়ের মতো। আবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছেলে-মেয়েদের পড়াশুনাও বিঘ্নিত হচ্ছে। সেই সময় এমন উপহার পেয়ে বাচ্চারা খুব খুশি।

উদ্যোগ প্রসঙ্গে মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন বলেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপির নির্দেশনায় শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করতে এসব শিক্ষা উপকরণ বিতরণ করেছি। করোনা সংকট থাকবে, এমন পরিস্থিতিতে যেন আমাদের শিশুরা লেখাপড়ায় পিছিয়ে না পরে এ জন্য তাদের উৎসাহিত করছি। সবাই সবার পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়ালে আমরা করোনা যুদ্ধে নিশ্চয় জয়ী হবো। এ কর্মকাণ্ড অব্যাহত থাকবে।