ডিভোর্সি প্রেমিকার জন্য জাবি ছাত্রের আত্মহত্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রেমিকার জন্য মো. আদনান নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের ৪১তম আবর্তনের ছাত্র ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী হলেও নিয়মিত হলে থাকতেন না। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তবে তিনি পরিবারের সঙ্গে ঢাকার যাত্রাবাড়িতে থাকতেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের ৪৫০(বি) নম্বর কক্ষে ওই শিক্ষার্থীর মরদেহ ঝুলতে দেখে এক জুনিয়র শিক্ষার্থী। পরে হলের কয়েকজন শিক্ষার্থী রুমের তালা ভেঙে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে এনাম মেডিকেল কলেজে স্থানান্তর করলে সেখানে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক ডা. আমিতাভ দাস তাকে মৃত ঘোষণা করেন।

তার বন্ধু ও সহপাঠীদের সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত গার্লফ্র‍েন্ডের সাথে ঠিক মতো বনিবনা হচ্ছিল না আদনানের। কারণ মেয়েটি ছিলো ডিভোর্সি। যার কারণে আদনান আত্মহত্যা করেছে। আদনান মুঠোবার্তায় দেখা যায়। তিনি লিখেছেন, ‘আমি সুসাইড করবো।’ মেয়েটি রিপ্লে দিলো,’আর ইউ কিডিং মি?’ তারপরেই হয়তো ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে এ মেধাবী শিক্ষার্থী।

এদিকে তাৎক্ষণিক এই মৃত্যুর খবরে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। ঘটনার অধিকতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন আদনানের রুম (৪৫০/ বি) সিলগালা করে তার মোবাইল ফোনটি হেফাজতে নিয়েছে।
রাত ১টার দিকে সাভার থানা পুলিশ ও প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের ৪৫০/ বি নম্বর কক্ষ পরিদর্শনে আসেন। এসময় প্রেমিকাকে নিয়ে আদনানের লেখা একটি চিঠি উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘কী কারণে আদনান আত্মহত্যা করেছে সে বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। একই সঙ্গে আদনানের পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তার মরদেহ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ৩০ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি