শাবিপ্রবিতে চলাচলের সুবিধার্থে চালু করা হলো ক্যাপসুল লিফট

Shahjalal University of Science and Technology

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘ফিজিক্যালি চ্যালেঞ্জ’ শিক্ষক-শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ক্যাপসুল লিফট চালু করা হয়েছে।

আজ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘সি’ এবং ‘ই’তে এ লিফট দু’টি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারেন না। দীর্ঘদিনের চেষ্টার ফলে তাদের চলাচলের সুবিধার্থে আমরা ক্যাপসুল লিফটের ব্যবস্থা করতে পেরেছি। এ উদ্যোগের অংশ হিসেবে সামনে আরও চারটি ক্যাপসুল লিফট স্থাপন করা হবে।

উপাচার্য বলেন, দীর্ঘদিন ধরে আমাদের বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন না হওয়ায় চাইলেও কিছু করা সম্ভব হচ্ছে না। তবে বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে চলমান অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে কয়েক বছরের মধ্যে এসব সমস্যার সমাধান হবে। এতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবার অসুবিধা দূর হবে।

বর্তমানে শিক্ষা, গবেষণা, সুশাসন ও অবকাঠামোগত উন্নয়নে শাবিপ্রবি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় অনেক এগিয়ে উল্লেখ করে উপাচার্য আরও বলেন, আমরা এখন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। আশা করছি, সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. জহির বিন আলম, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।