কামিল পরীক্ষার ফল প্রকাশ

Islami-Arabic-University

রোববার (২৮ ফেব্রুয়ারি) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের কামিল (স্নাতকোত্তর) প্রথম ও দ্বিতীয় পর্ব পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এ ফলাফল ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারাদেশে কামিল (স্নাতকোত্তর) প্রথম পর্বে ৪৭ হাজার ৪০৮ জন ও দ্বিতীয় পর্বে ২৩ হাজার ৪২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। প্রথম পর্বে উত্তীর্ণ হয়েছে ৪৫ হাজার ৩৮৯ জন পরীক্ষার্থী। পাসের হার ৯৫.৭৪ শতাংশ। এছাড়া দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হয়েছে ২২ হাজার ৮৩০ জন পরীক্ষার্থী। পাসের হার ৯৭.৪৮ শতাংশ। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭০ হাজার ৮২৯ জন।

পরীক্ষার ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে।

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস এম এহসান কবীর, রেজিস্ট্রার এ এস মাহমুদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম গাউসুল আজম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মো. রফিক আল মামুন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব), মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।