ডাকসু থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে দিলো ছাত্র ইউনিয়ন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পত্রিকা রুম থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে দেওয়ার অভিাযোগ উঠেছে ছাত্র ইউনিয়েনের সাধারণ সম্পাদক লিটন নন্দীর বিরুদ্ধে। অথচ ওই রুম সাধারণ শিক্ষার্থীদের জন্যই বরাদ্দ দেওয়া হয়েছে।
.
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ডাকসুর দ্বিতীয় তলায় সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দ দেওয়া পত্রিকা রুমে ৬/৭ জন শিক্ষার্থী পত্রিকা পড়ছিলেন। তখন এই শিক্ষার্থীদের বের করে দেন লিটন নন্দী। এ সময় তিনি দাবি করেন, পত্রিকার রুমটি অ্যালোটমেন্ট নিয়েছেন তারা। এখান থেকে সবাইকে চলে যেতে হবে।

ছাত্র ইউনিয়ন সূত্রে জানা যায়, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির বৈঠক হবে এখানে।

তবে ডাকসুর কর্মকর্তারা জানান, পত্রিকা রুম ভাড়া দেওয়া হয় না। অন্য রুম ভাড়া দেওয়া হয়। পত্রিকা রুম সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দ থাকে। প্রোগ্রামের জন্য অন্য রুমগুলো বরাদ্দ থাকে।

এ সময় নাম প্রকাশ না করার শর্তে ওইখানে অবস্থান করা এক শিক্ষার্থী বলেন, ‘আমরা পত্রিকা পড়ছিলাম। এই সময় ছাত্র ইউনিয়নের ১০/১৫ জন নেতাকর্মী এসে আমাদেরকে চলে যেতে বলে। পত্রিকা রুম তো সাধারণ শিক্ষার্থীদের জন্য, প্রোগ্রাম কেন জানতে চাইলে লিটন নন্দী বলেন, আমরা এই রুম নিয়েছি। চলে যেতে হবে আপনাদের।’

এই শিক্ষার্থী বলেন, ডাকসু নির্বাচনের জন্য যারা আন্দোলন করছে, তারাই আবার পত্রিকা রুম থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে দিচ্ছে।

এই বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, ‘আমি আসলে ওইভাবে বলিনি, বলেছি, আমাদের একটা প্রোগাম আছে, আপনারা একটু পরে আসেন। বিষয়টা এতো জটিল কিছু না।’

ডাকসুর দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন বলেন, পত্রিকার রুম কাউকে অ্যালোটমেন্ট দেওয়া হয় না। অন্য রুম অ্যালোটমেন্ট দেওয়া হয়। এ রকম হওয়ার তো কথা না। আমি বিষয়টি দেখছি।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ০২ নভেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ