ঢাবির কোয়ার্টার থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডের একটি আবাসিক কোয়ার্টার থেকে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই শিক্ষার্থীর নাম আদ্রিতা বিনতে মোশাররফ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

আজ রবিবার (৩১ মার্চ) ভোরে দক্ষিণ ফুলার রোডের ১৯ নম্বর ভবনের তৃতীয় তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমান।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাজিরুর রহমান জানান, খবর পেয়ে ভোরে ফুলার রোডের আবাসিক কোয়ার্টারের ওই বাসায় গিয়ে বিছানায় ওই ছাত্রীর মরদেহ পড়ে থাকতে দেখি। পরে পরিবারের কাছ থেকে জানা যায়, ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছিলেন তিনি। পরে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক জানান তিনি আর বেঁচে নেই।

পরিবারের বরাত দিয়ে ওসি জানান, ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কী কারণে আত্মহত্যা করেছেন সে বিষয়ে পরিবার তেমন কিছুই জানাতে পারেনি। ঘটনার বিস্তারিত জানার চেষ্টা চলছে। মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, একজন অ্যাসিস্ট্যান্ট প্রক্টরের মাধ্যমে ভোর সাড়ে চারটায় আমরা বিষয়টি জানতে পারি। ভোরে নামাজ পড়তে বের হয়ে তিনি ভবনের ১১ এর \’ই\’ ফ্লোরে চিৎকার শুনতে পান। পরে তিনি সেখানে গিয়ে আদ্রিতা মোশাররফকে ঝুলন্ত অবস্থায় পান। দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিলে চিকৎসক তাকে মৃত ঘোষণা করেন।