করোনাভাইরাসে হলিউডের কালজয়ী অভিনেতার আর নেই

ছবিঃ সংগৃহীত

মহামারী করোনাভাইরাসে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র। করোনার থাবা থেকে নিজেকে রক্ষা করতে পারলেন না হলিউডের জনপ্রিয় অভিনেতা অ্যালেন গারফিল্ড ৷ করোনার কোপে ৮০ বছর বয়সেই প্রাণ গেল আমেরিকার এই বর্ষীয়ান অভিনেতার ৷ ‘দ্য কনভারসেশন’, নাশভিলে’ ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছিল গোটা বিশ্বকে ৷ তাঁর এই প্রয়াণে স্বাভাবিকভাবেই শোকের ছায়া পড়েছে সিনেমামহলে ৷

হলিউড অভিনেতার সহশিল্পী রোসে ব্লাকেলি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্লাকেলি ফেসবুকে লিখেছেন- তার আত্মার শান্তি কামনা করছি। তিনি অসাধারণ একজন অভিনেতা ছিলেন। কিন্তু করোনাভাইরাসের কাছে হেরে যেতে হলো তাকে।

১৯৬৮ সালে ফিচার ফিল্ম ‘অরগে গার্লস’-এর মধ্য দিয়ে হলিউডে পা রাখেন গারফিল্ড। এরপর তাকে দেখা গেছে ‘নাসভিলে’ এবং ‘দ্য স্ট্যান্ট ম্যান’-এর মতো জনপ্রিয় ছবিতে।

অভিনয় শুরুর আগে বক্সিং করতেন গারফিল্ড। পাশাপাশি একজন স্পোর্টস রিপোর্টারও ছিলেন। এর আগে মঙ্গলবার গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী গায়ক জন প্রাইন মারা গেছেন করোনায়।

এর আগে বুধবার যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয় ১ হাজার ৯৭০ জনের, যা এখন পর্যন্ত একদিনে বিশ্বের কোনো দেশে সর্বোচ্চ মৃত্যু।

জানা গিয়েছে, আসছে সপ্তাহেই জন্মদিন ছিল অভিনেতার৷ এবারের জন্মদিনে অনেক প্ল্যানও ছিল নাকি তাঁর ৷ অভিনেতার স্ত্রী ও মেয়ে জানিয়েছেন, এভাবে যে করোনায় মৃত্যু হবে অভিনেতার তা ভাবা যায় না

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ২১৩ জন। এর মধ্যে ৮৮ হাজার ৫৩১ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩০ হাজার ৮৭৭ জন।