করোনা মোকাবিলায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ২০ হাজার জুতা দিলেন প্রিয়াঙ্কা

করোনা ভাইরাস প্রতিরোধে সারা বিশ্বে যে যার সামর্থানুযায়ী এগিয়ে আসছেন। এথেকে সেলিব্রেটিরাও পিছিয়ে নেই।করোনা মোকাবিলায় সামনের সারিতে দাঁড়িয়ে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের প্রাণ বাঁচাচ্ছেন চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা। এসব মানুষের নিরাপত্তার কথা ভেবে তাদের জন্য বিশেষভাবে তৈরি ১০ হাজার জুতো দিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

শুধু ভারতেই নয় মার্কিন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্যও একইভাবে ১০ হাজার জুতো অনুদান হিসেবে দিয়েছেন বলিউড ও হলিউড নায়িকা। সব মিলিয়ে করোনা মোকাবিলায় ২০ হাজার জুতা দান করলেন তিনি।

‘ক্রস’ নামক একটি জুতা প্রস্তুতকারক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন প্রিয়াঙ্কা চোপড়া। সেই সংস্থার সঙ্গে মিলেই প্রিয়াঙ্কা এই উদ্যোগ নিয়েছেন বলে জানা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কা নিজেই একথা জানিয়েছেন।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাই বর্তমান সময়ে আসল হিরো। তারা প্রতিদিন বহু মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। তার প্রতিশ্রুতি আত্মত্যাগের কারণেই এই বিশ্বমহামারীর সময়ে এত প্রাণ বাঁচছে। আর এই জুতাগুলি তাদের পক্ষে এই সময় আরামদায়ক হবে, কাজ করতেও সাহায্য করবে। তাদের এই কাজের জন্য সহজেই ধুয়ে ফেলা যায় এমন জুতো খুব দরকার। আমরা তাদেরকে সাহায্য করতে পেরে খুশি। আশা করি এটা করোনা ভাইরাসের বিরুদ্ধে তাদের লড়াইয়ে অনেকটাই সাহায্য করবে।

তবে শুধু এই বিশেষ ধরনের জুতো দেওয়াই নয়, প্রিয়াঙ্কা-নিক মিলে পিএম কেয়ার ফান্ড, ইউনিসেফ, গিভ ইন্ডিয়া, নো কিড হাঙ্গরিসহ মোট ১৫টি সংস্থায় আর্থিক অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই দম্পতি।