ধর্ষণের প্রতিবাদে এবার তবীবের গান

আমাদের সমাজে ‘ধর্ষণ’ নতুন কোনো ঘটনা নয়। সাম্প্রতিক সময়ে বেশকিছু ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা সকলকে নাড়িয়ে দিয়েছে। ‘তুই রাজাকার’-এর মতোই ‘তুই ধর্ষক’ আওয়াজ তুলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে এরই মধ্যে ধর্ষণের বিরুদ্ধে মাঠে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দোলন গড়ে উঠেছে। আর, গানে গানে এই প্রতিবাদ জানিয়েছেন সময়ের জনপ্রিয় র‌্যাম্প শিল্পী ও গীতিকার মাহমুদ হাসান তবীব। যিনি অন্যায়ের বিরুদ্ধে গলিবয় রানাকে নিয়ে শুরু থেকেই নিজের গান প্রকাশ করে আসছেন।

সম্প্রতি ‘তুই ধর্ষক’ শিরোনামের একটি গানের ভিডিও প্রকাশ করেছেন জনপ্রিয় র‌্যাম্প শিল্পী ও গীতিকার মাহমুদ হাসান তবীব। ভিডিওতে সুনিপুণভাবে একঝাঁক মূকাভিনয় শিল্পী দেশের ধর্ষণচিত্র ও তার উপযুক্ত বিচারহীনতার চিত্র ফুটিয়ে তুলেছেন। এরইমধ্যে গানটি ইউটিউবে সাড়ে পাঁচ লাখেরও বেশি দর্শক উপভোগ করেছেন।

গানটি প্রসঙ্গে গীতিকার তাবীব বলেন, ‘ধর্ষণ ও নারী নির্যাতন দিন দিন বেড়ে চলেছে। কিন্তু এর বিরুদ্ধে কথা বলার মানুষ মাত্র গুটিকয়েক। আমরা চাই ধর্ষণ বন্ধ হোক। তার জন্য দরকার ধর্ষকদের শাস্তি নিশ্চিত করা। সেই অনুপ্রেরণা থেকেই গানটি করা। ধর্ষণের বিরুদ্ধে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ধর্ষকদের কোন ছাড় দেয়া যাবে না, তাদের অবশ্যই শাস্তির মুখোমুখি করতে হবে।’

গানটি দেখতে ক্লিক করুন