‘ব্যক্তি জীবনে আমি কমেডিয়ান টাইপের একজন মানুষ’

সম্প্রতি মুক্তি পাওয়া “ঢাকা অ্যাটাক” সিনেমার জয়জয়কার চারিদিকে। বাণিজ্যিকভাবে সফল এই সিনেমার ভিলেন চরিত্র হাসনাত করিম জিসান এখন আলোচিত এক নাম। সিনেমার পুরোটা সময়েই তিনি সর্বত্রই ত্রাস ছড়িয়েছেন তার নীল চোখের চাহনীতে।

তার বিকৃত মানসিকতা আর পৈশাচিকতা দর্শকমনে সার্বক্ষণিক ভীতি সঞ্চার করেছে। তার নিষ্ঠুরতা হলভর্তি দর্শকদের প্রায় স্তব্ধ করে দিয়েছে। তার ব্যর্থতায় দর্শক করতালি দিয়ে উল্লাস প্রকাশ করেছে। তার মৃত্যুতে দর্শকমনে ফিরে এসেছে হারানো স্বস্তি। তবে এত কিছুর পরও জিসানই এই সিনেমার সবেচেয়ে প্রশংসিত চরিত্র!

ভিলেন চরিত্রও যে শিল্পমানসম্মত এবং অত্যন্ত গুরুত্ববহ হতে পারে সেটি প্রমাণ করে দেখিয়েছেন জিসান চরিত্রের আসল রূপকার তাসকিন রহমান।

অস্ট্রেলিয়া প্রবাসী এই তরুন অভিনেতা ঢাকা অ্যাটাক রিলিজের আগের আর পরের নিজের মধ্যে পার্থক্য নিয়ে বলেন, ঢাকা অ্যাটাক রিলিজের আগের তাসকিন যা ছিলাম, এখনও ঠিক তাই আছি। আর ভবিষ্যতেও এমনটাই থাকব আশা রাখি। তবে পার্থক্য শুধু এইটুকু, আমি এখন দেশের মানুষের ভালবাসায় সিক্ত, আগের থেকে অনেক বেশী অনুপ্রাণিত। যার জন্য এখন আমার দায়বদ্ধতা বেড়ে গেছে। তাই নিয়মিত অভিনয় চালিয়ে যাওয়া এবং ভাল স্ক্রিপ্টে কাজ করা এখন আমার কাছে সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ বলে মনে করি।

পর্দায় বিকৃত মানসিকতা আর পৈশাচিকতা দেখানো তাসকিন ব্যাক্তি জীবনে কেমন? প্রশ্নে নিজেই বললেন, ব্যক্তি জীবনে আমি অনেক হাসিখুশি কমেডিয়ান টাইপের একজন মানুষ। যে নিজে যেমন হাসতে ভালবাসি, তেমনি মানুষকে হাসতে দেখতে এবং হাসাতে ভালবাসি। সেজন্য আমি বলব জিসান ক্যারেক্টারটা আমার জন্য খুবই চ্যালেঞ্জিং একটা টাস্ক ছিল।

এদিকে অভিনয় নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে তাসকিন বললেন, ভাল এবং সিলেক্টিভ কাজ করব। আমি বৈচিত্র্যতা পছন্দ করি। সেটা রোমান্টিক, থ্রিলার, কমেডি যাই হোক না কেন। আমি চাই সব ধরনের চরিত্র করতে, যেখানে অভিনয় দেখানোর পর্যাপ্ত সুযোগ থাকবে।

তাসকিন জানান কিছুদিন পরেই তিনি দেশে আসবেন। এই মুহূর্তে দুইটা ফিল্মের পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। খুব শীঘ্রই একটি ফিল্ম রিলিজের অপেক্ষায় আছেন তিনি।

বাংলাদেশ সময় : ১৩০৫ ঘণ্টা, ১৮ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ