মোশাররফ করিম এবার “কাল্লু সুইপার”

“কাল্লু সুইপার” সিটি করপোরেশনের তালিকাভুক্ত পরিচ্ছন্নতাকর্মী। সিটি করপোরেশনের বরাদ্দ পাওয়া সুইপার কলোনীর এক কামরায় মা, বোন আর স্ত্রী নিয়ে তার সংসার। স্ত্রী রাধার যত ক্ষোভ তার এই এক কামরার সংসার নিয়ে। স্ত্রী রাধা উঠতে বসতে কটু কথা শোনায় কাল্লু সুইপারের কলেজ পড়ুয়া বোনকে। একদিন বোন ক্ষোভে আত্মহত্যা করে গলায় দঁড়ি দিয়ে।

বোনের শোক সামলাতে না পেরে প্যারালাইসিস হয়ে কাল্লুর শরীরের এক পাশ অচল হয়ে যায়। ইতিমধ্যে তার মাকে রাধা রাস্তার মোড়ে ভিক্ষা করতে বসায়। সেই টাকা নিয়ে মজনুর সঙ্গে অলংকার বানাতে যায়। মায়ের ভিক্ষা করা কাল্লু মেনে নিতে পারে না। এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভিক্ষার থালা নিয়ে বসে যায়।

একসময় রাধা কাল্লুর সংসার ছেড়ে মজনুর সঙ্গে বের হয়ে যায়। এদিকে কাল্লু খুঁজতে গিয়ে রাধাকে পায় না। একসময়, পৃথিবী ছেড়ে চলে গেছে কাল্লুর মা। শূন্য ঘরে কাল্লু একা। অনেকদিন পর হঠাৎ সে দেখে, তার মা যেখানে ভিক্ষার থালা নিয়ে বসত, সেখানে রাধা বসে আছে।

এমনই এক করুন গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘কাল্লু সুইপার’। জুয়েল এলিনের রচনায় এটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান। অভিনয় করেছেন মোশাররফ করিম, তানিয়া বৃষ্টিসহ আরও অনেকে।

নির্মাতা জানান, ‘কাল্লু সুইপার’ প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন মাছরাঙা টেলিভিশনে রাত ৯টায়।