nurse

২৪২২ নার্স নিয়োগের ফল প্রকাশের সময় প্রকাশ পিএসসি

১০ম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদে ২ হাজার ৪২২ জন নিয়োগে লিখিত পরীক্ষার ফল চলতি মাসে প্রকাশ করা হতে পারে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি)।

নাম না প্রকাশ করার শর্তে পিএসসির কর্মকর্তা বলেন, পরীক্ষার্থীদের খাতা মূল্যায়নের কাজ শেষে এরইমধ্যে কম্পিউটার শাখায় জমা দেয়া হয়েছে। ফল তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আশা করছি, চলতি মাসে ফল প্রকাশ করা সম্ভব হবে।

২ হাজার ৪২২ নার্স পদে নিয়োগ কার্যক্রম কবে শেষ হতে পারে- এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা বলেন, লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুত মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হবে। মৌখিক পরীক্ষা শেষে এ বছরই এ পদের নিয়োগ কার্যক্রম শেষ হবে।

পিএসসি ১০ম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদে ২ হাজার ৪২২ জন নিয়োগে গত বছরের ৬ ফেব্রুয়ারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরমধ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের ২ হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন কারা অধিদফতরের জন্য ৫৫ জন ডিপ্লোমা নার্স নেয়া হবে।

সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ে স্নাতক ডিগ্রি বা ডিপ্লোমা ইন নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি সার্টিফিকেট এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিলের নিবন্ধন থাকা বাধ্যতামূলক ছিল।

সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদটি ১০ম গ্রেডের। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

Scroll to Top