উপজেলা চেয়ারম্যান হওয়ার আশায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

আগামী ৮ মে আসন্ন উপজেলা নির্বাচনে রাজবাড়ী পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে ৫ নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো)।

আজ সোমবার দুপুরে তিনি পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগ পত্র জমা দেন।

পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন, ‘আমি নিম্নে স্বাক্ষরকারী খন্দকার সাইফুল ইসলাম, চেয়ারম্যান ০৫ নং মাছপাড়া ইউনিয়ন পরিষদ, পাংশা, রাজবাড়ী। আমি বিগত ২০২২ ইং সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ০৫ নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে অত্যন্ত নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত কারণে চেয়ারম্যানের দায়িত্ব পালন করা সম্ভব নয়। আমি উক্ত পদ হতে অব্যাহতি চাই।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে খন্দকার সাইফুল ইসলাম বলেন, আমি আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী। উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে নিয়মের কিছু বাধ্যবাধকতা আছে। ফলে সেই অনুযায়ী আমি আমার ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। পাশাপাশি আমার ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। যারা সুখে-দুঃখে আমার পাশে ছিলেন এবং আশা করি আগামীতেও তারা আমার পাশে থাকবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে এবং ৫নং মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, খন্দকার সাইফুল ইসলাম বুড়ো পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়নের পাঁচ বার নির্বাচিত চেয়ারম্যান। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ।

Scroll to Top