১১ দিনের সরকারি সফরে নিউইয়র্ক গেলেন প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ১১ দিনের সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। গতকাল মঙ্গলবার (৩ মে) রাতে ঢাকা ত্যাগ করেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম আইসিটি প্রতিমন্ত্রীকে বিদায় জানান।

প্রতিমন্ত্রী ৪-১৪ মে পর্যন্ত নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিতব্য ‘গোল্ডেন জুবিলী বাংলাদেশ কনসাটে’ যোগদান, জাতিসংঘের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ইউএনডিপি’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও নিউইয়র্কে আইসিটি খাতের বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময়, আইসিটি খাতে নলেজ শেয়ারিংয়ের বিষয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ‘এস্পায়ার ইনস্টিটিউটের’ সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর, সানফ্রান্সিস্কোতে অবস্থিত বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের অফিস পরিদর্শন করবেন।

এ ছাড়া তিনি সিলিকন ভ্যালিতে অবস্থিত বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকলের প্রধান নির্বাহী এবং ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে বৈঠক করাসহ আরও বেশকিছু কর্মসূচিতে যোগদানের কথা রয়েছে।

উল্লেখ্য, ১৯৭১ সালে অনুষ্ঠিত ‘কনসার্ট ফর বাংলাদেশ’র স্মৃতি চারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতা স্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলী বাংলাদেশ কনসার্টটি’ অনুষ্ঠিত হবে।

কনসার্ট এ গান গাইবেন বিশ্বখ্যাত ব্যান্ড দল ‘স্করপিয়ন’। স্করপিয়ন জার্মানির হানোফার শহর থেকে আগত একটি হেভি মেটাল ও রক সংগীত ব্যান্ড। এছাড়াও কনসার্টে স্করপিয়নসের সঙ্গে বাংলাদেশের ‘চিরকুট’ সংগীত পরিবেশন করবে।

জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি এ অনুষ্ঠানের আয়োজন করছে। কনসার্ট থেকে সংগৃহীত অর্থ উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কিত সচেতনতার জন্য ব্যয় করা হবে।

Scroll to Top