দেশের প্রবৃদ্ধির পথে বাধা প্রতিবেশী রাষ্ট্র: হাফিজ উদ্দিন

বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ মন্তব্য করে বলেন যে, দেশের প্রবৃদ্ধির পথে প্রতিবেশী রাষ্ট্র বাধা হয়ে দাঁড়িয়েছে। আজ রোববার (৩ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আয়োজনে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিমের জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপি নেতা হাফিজ বলেন, ৭১’র সময় প্রতিবেশী দেশ আমাদের পাশে দাঁড়িয়েছে। আমরা অবশ্যই তাদের প্রতি কৃতজ্ঞ এবং ঋণী। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে মনে হয় কিয়ামত পর্যন্ত দিলেও তাদের সে ঋণ শোধ হবে না। দেশের প্রবৃদ্ধির পথে প্রতিবেশী রাষ্ট্র এখন যেন বাধা হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, রাজনীতিতে এখন মেধাবীদের স্থান নেই, সেহেতু দুই নম্বর লোকের সমাবেশ হয়েছে। বাংলাদেশের রাজনীতিকে আজকে একটি মরুভূমির সঙ্গে তুলনা করা যায়। বাংলাদেশে আর যেন একটি মরুভূমিতে পরিণত হয়েছে।

পত্রিকা খুললেই ধর্ষণের নিউজ। সোনার ছেলেরা এটি চালিয়ে যাচ্ছে । দেশের প্রতিটি অঞ্চলে এরা ধর্ষণসহ নানা ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে যোগ করেন তিনি।

আয়োজনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ওরা আমাদের কথা বলাকে ভয় পায়। এটা স্বাভাবিক কিন্তু কথা বলা কীভাবে ঠেকাবে। বোঝে না বলেই মূর্খেরা এভাবে বাধা দেয়। কিন্তু কথা কে কীভাবে দমিয়ে রাখবে তারা?

এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।