বিজনেস চেম্বারের নেতাকর্মীদের সিঙ্গাপুরের হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ

বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যেম) নির্বাচনের পর নতুন কমিটির নেতৃবৃন্দ সংগঠনের সভাপতি প্রফেসর ড.এম এ রাহীম এবং সংগঠনের সাধারণ সম্পাদক সাব্বির হাসান শাহানের নেতৃত্বে কার্যকরী পরিষদের সদস্যদের নিয়ে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. মোস্তাফিজুর রহমানের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং সাক্ষাৎ করেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের নতুন নেতৃবৃন্দ।

সাক্ষাতের সময় বিডি চ্যেমের সাধারণ সম্পাদক সাব্বির হাসান শাহান, তার বক্তব্য উপস্থাপন করেন এবং আরও বক্তব্য রাখেন বিডি চ্যেমের সহ-সভাপতি মনিরুজ্জামান। হাই-কমিশনের উদ্দেশে বক্তব্যে মনিরুজ্জামান বলেন, সিঙ্গাপুরে বিডি চ্যেমের জন্য একটি এক খণ্ড জমির প্রয়োজন যেখানে বিডি চ্যেমের নিজস্ব ভবন নির্মাণ করা হবে এই উদ্দেশ্যে কিছু দিন পূর্বে বিডি চ্যেমের সভাপতির নেতৃত্বে সফলভাবে মিস্টার ডেসমন্ড লি (পরিবার ও সামাজিক উন্নয়ন মন্ত্রী) এর কাছে আমাদের প্রস্তাব হস্তান্তর করা হয়েছে। আমরা এমএস রাহায়ু মাহজম (জুরং জিআরসি এর সংসদ সদস্য) এবং এমপি মি. আং ওয়ে ওয়ে নেং (জুরং জিআরসি) এর সঙ্গেও দেখা করেছি।

তিনি আরও বলেন, আমরা আশা করি সরকারি কর্তৃপক্ষের কাছ থেকে ইতিবাচক ফল পাব। বিডিচ্যেম সকল নেতৃবৃন্দ সিঙ্গাপুরে এক খণ্ড জমি ক্রয়ের ব্যাপারে একমত পোষণ করেন। একই সঙ্গে বাংলাদেশের হাইকমিশন আমাদের সব সময় সর্বাত্মক সহযোগিতা করবে বলে বিডিচ্যেম নেতৃবৃন্দ আশা করেন।

আরও বক্তব্য রাখেন বিডি চ্যেমের সহ সভাপতি নাসারুল ইসলাম মনি। বিডি চ্যেমের সভাপতি প্রফেসর ড. এম এ রাহীম সকলের বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, সিঙ্গাপুরে বিডিচ্যেমকে প্রগতিশীল ক্রমবর্ধমান ধারায় উন্নয়ন করার লক্ষে বাংলাদেশের বাণিজ্য ও শিল্প মন্ত্রালয়ের বিনিয়োগ ব্যুরো, এক্সপোর্ট প্রোমোশন বুরো, এফ,বি সি সি আই এবং BAPA এর ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে সিঙ্গাপুরে একটি বাণিজ্য মেলা করার জন্য উদ্যেগ নেয়া হয়েছে, এই বাণিজ্য মেলা সফল করার লক্ষে বিডি চ্যেমের সভাপতি হাইকমিশনার ড. মোস্তাফিজুর রহমানের সহযোগিতা কামনা করেন।

সিঙ্গাপুরে ব্যবসায়িক উন্নয়নের জন্য বিডি চ্যেম বিভিন্ন কার্যকরী উদ্যেগ গ্রহণ করেছে তার মধ্যে বাণিজ্য মেলা একটি। বিডি চ্যেম ব্যবসায়ীদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান তার বক্তব্যের শুরুতে বিডি চ্যেমের নবনির্বাচিত কমিটির সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, বিডি চ্যেম সুন্দর একটি নির্বাচনের মাধ্যমে গ্রহণযোগ্য ও নতুন নেতৃত্ব নির্বাচিত করায় সবাইকে ধন্যবাদ জানান, এবং এই কার্যকরী পরিষদ ঐকবদ্ধ হয়ে স্বচ্ছতার মাধ্যমে বিদেশের মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে দেশের জন্য কাজ করবেন এবং হাইকমিশনের পক্ষ থেকে বিডি চ্যেমের জন্য সব ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রধান করেন। এই সময় আরও উপস্থিত ছিলেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর এবং প্রথম সচিবরা।

বিডি চ্যেম কার্যকরী পরিষদের সাংগঠনিক সম্পাদক আবু সায়েম আজাদ, পরিষদের কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ পাটোয়ারী, পরিষদের সদস্য আশরাফপুর রহমান খান, শামসুর রহমান ফিলিপ, সিরাজুল ইসলাম, অগ্রণি এক্সচেঞ্জের সিইও শরিফুল ইসলাম, প্রাইম ব্যাংকের সিইও সামি উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Scroll to Top