প্রদর্শনী হল জিহান ওয়াজেদের দ্বিতীয় একক চিত্র

বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ শিল্পী জিহান ওয়াজেদের দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী ২৬ নভেম্বর থেকে নিউইয়র্ক সিটির লোয়ার ইস্ট ম্যানহাটানের ‘এবিএক্সওয়াই গ্যালারি’তে শুরু হয়েছে। ‘রিয়েলিটি শো’ নামে চিত্র প্রদর্শনীটি ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে। উদ্বোধনীতে বিপুলসংখ্যক দর্শক অংশ নেন। একই গ্যালারিতে ২০১৮ সালে অনুষ্ঠিত জিহানের প্রথম চিত্র প্রদর্শনীতে অনেকগুলো চিত্রকর্ম স্থান পায়।

এই প্রদর্শনীতে জিহানের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও প্রদর্শিত হচ্ছে যার নাম ‘স্ক্রিন গ্র্যাব’। শিল্পী জিহান ও চলচ্চিত্র নির্মাতা অ্যামব্রোস যৌথভাবে নির্মাণ করেছেন। এ চলচ্চিত্রে অভিনয় করেন অভিনেত্রী টেরেসা টিং। উদ্বোধনী প্রদর্শনীতে আমেরিকান দর্শকের ভিড় দেখেই বোঝা যায় এই জিহান ওয়াজেদের চিত্রকর্ম তাদের আকৃষ্ট করেছে, আগ্রহীও করেছে। প্রদর্শনীতে ১০টির মতো চিত্রকর্ম রয়েছে।

জিহান ওয়াজেদ সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খানের পুত্র। মেধাবী ছাত্র জিহান নিউইয়র্ক অঞ্চলের সেরা হাইস্কুলগুলোর অন্যতম ‘স্টাইভ্যাসেন্ট’ থেকে গ্র্যাজুয়েশন করে মেকৌলি অনার্স প্রোগ্রামে বারুখ কলেজে ভর্তি হন এবং সাইকোলজিতে মেজরসহ গ্র্যাজুয়েশন করেন। শিল্প জগতের অন্যান্য ক্ষেত্রেও বিচরণ রয়েছে জিহানের। তিনি একটি স্কুলে আর্ট বিভাগে শিক্ষকতা করছেন।