মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের পাশে ওহিদ

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে মালয়েশিয়ার সরকার সেদেশে প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে। এ বিষয়ে মালয়েশিয়ার সরকার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে লকডাউনে মালয়েশিয়া অবস্থানকারী প্রবাসীরা। কোয়ারেন্টাইনে থাকায় তারা কর্মহীন হয়ে পড়েছেন। ঘরে বন্দী থাকায় নিজেদের খরচ মেটানোই দায় হয়ে পড়েছে। খুব কষ্টে দিনাতিপাত করছেন অনেকে।এমতাবস্থায় এসব প্রবাসী বাংলাদেশিসহ স্থানীয় নাগরিকদের জন্য মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। পরান ফুড এসডিএন বিএইচডি এবং সি মিলেনিয়াম ট্রেডিং এসডিএন বিএইচডির ব্যবস্থাপনা পরিচালক।

মানবিক এ সহযোগিতায় তদারকি করছেন কমিউনিটি নেতা রাশেদ বাদল, আ: হামিদ জাকারিয়া, নাজমুল ইসলাম বাবুল, শফিকুর রহমান চৌধুরী, নুর মোহাম্মদ ভুইয়া, হুমায়ূন কবির, ইঞ্জিনিয়ার রাহাত উজ্জমান, হুমায়ূন কবির আমিরসহ আরও অনেকে।

মালয়েশিয়ার কয়েকটি রাজ্যে এ পর্যন্ত ২০ হাজার প্যাকেট বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী বিতরণ করছেন আওয়ামী লীগের এ নেতা। কোম্পানির লোকাল পার্টনার হার্দি মোখতারের তত্ত্বাবধানে এসব সামগ্রী অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

ওহিদুর রহমান ও মো. আহাদ খান বলেন, আমাদের এই মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে। এ দুর্যোগে সকল সামর্থ্যবানরা তাদের নিজ নিজ অবস্থান থেকে অসহায়দের পাশে দাঁড়ালে এই সাময়িক সংকট কেটে যাবে।