নিউইয়র্কে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন

Sheikh-Kamal

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করেছে নিউইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল । গতকাল বুধবার কনস্যুলেট জেনারেল ভবনে স্বাস্থ্যবিধি মেনে মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন কনস্যুলেট জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

জাতির পিতা, তার পরিবারের সকল শহীদ সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। তাদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালনও করা হয়। অনুষ্ঠানে শহীদ শেখ কামালের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

কনস্যুলেট জেনারেল সাদিয়া ফয়জুননেসা এই শোকাবহ আগস্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের খুনীদের দেশে ফিরিয়ে নিয়ে বিচারের রায় কার্যকর করতে সরকারকে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ জানান।

শহীদ শেখ কামালের স্মৃতিচারণ করে তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তিনি ছাত্রসমাজকে সংগঠিত করে স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ সংগঠকের ভূমিকা পালন করেছেন। এছাড়া তিনি বিভিন্ন ধরনের খেলাধুলা উৎসাহিত করার মাধ্যমে যুবসমাজকে সঠিকপথে পরিচালনার জন্য অসাধারণ ভূমিকা রেখেছেন। বহুগুণের অধিকারী শেখ কামালের কর্মময় জীবন ও আদর্শ সবসময় আমাদের কাছে বিশেষ করে যুবসমাজের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।