বাহরাইনে বাংলাদেশ সোসাইটির ‘ওয়ার্ল্ড ক্লিনআপ ডে’ পালিত

Bangladesh_Sociaty_Bahrain

নানা কর্মসূচির মধ্যে দিয়ে মধ্যপ্রাচ্যের দ্বীপ রাষ্ট্র বাহরাইনে ‘ওয়ার্ল্ড ক্লিনআপ ডে’ পালন করলো প্রবাসী বাংলাদেশিদের সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি। শুক্রবার রাতে এ উপলক্ষে বাহরাইন সরকার অনুমোদিত সংগঠনটির নেওয়া ব্যাপক কর্মসূচির মধ্যে ছিল ময়লা-আবর্জনা অপসারণ,পরিষ্কার-পরিচ্ছন্নতা ও করোনাভাইরাস বিষয়ক সচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও কম ক্ষতিকারক জীবাণুনাশক স্প্রে।

বাংলাদেশ সোসাইটি বাহরাইনের সভাপতি ফুয়াদ তাহির শানতুনুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্যাপিটাল গভর্নরেটের গর্ভনর হিশাম বিন আব্দুল রহমান বিন মোহাম্মদ আল খলিফা, বিশেষ অতিথি ছিলেন ক্লিন আপ বাহরাইনের উদ্যোক্তা জার্মানি নাগরিক স্থপতি কাই মিইথিং এবং লিন্নাস মেডিকেল হাসপাতালের চিকিৎসক ডা. ফায়েজা আহমেদ।

উপস্থিত ছিলেন সোসাইটির সাধারণ সম্পাদক আসিফ আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, অর্থ সম্পাদক মাজহারুল ইসলাম নয়নসহ আরও অনেকে।

বাহরাইন কমিউনিটি পুলিশ ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় রাজধানী মানামার দুটি ঘনবসতিপূর্ণ এলাকাতে বর্জ্য অপসারণ ও প্রচারণার এই কার্যক্রম চালানো হয়। দুইটি টিমে ছয়টি গ্রুপে ৪০ জনেরও বেশি স্বেচ্ছাসেবকের একটি দল এই কার্যক্রমে অংশ নেন।

সেচ্ছসেবকরা করোনা প্রতিরোধে নিরাপত্তামূলক ব্যবস্থার (মাস্ক, ফেস শিল্ড, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি) মাধমে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা করেন।

দুই টিমের নেতৃত্ব দেন সোসাইটির অপারেশন ইনচার্জ জহিরুল ইসলাম রাজিব এবং প্রচার সম্পাদক সবুজ মিলন। প্রতিটি টিমের সাথে সার্বক্ষণিক ছিলেন বাহরাইন কমিউনিটি পুলিশ। বিশেষ অতিথি কাই মিইথিং সেচ্ছাসেবকদের বর্জ্য অপসারণের নিয়ম বুঝিয়ে দেন।