জার্মানির বার্লিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

যথাযোগ্য মর্যাদায় জার্মানির বার্লিনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব। গতকাল শুক্রবার সকালে জার্মানির বার্লিনে বাংলাদেশ দূতাবাসের সামনে জাতীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে নিহতদের স্মরণে দূতাবাসের ভেতরেই অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা।

পরে সুবর্ণজয়ন্তীর তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত ভার্চুয়ালি আলোচনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেরিত বক্তব্য পাঠ করে শোনান রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা। এ সময় রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, মহান এই দিনটি দেশের মানুষের জন্য অত্যন্ত গৌরবের। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতি আজ স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং জাতির জনক শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী পালন করছে।

এছাড়া রাষ্ট্রদূত আরও বলেন, স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল মানুষকে একযোগে কাজ করতে হবে। রুখে দিতে হবে দিনে দিনে গজিয়ে উঠা মৌলবাদ ও সাম্প্রদায়িকতা। সেই সাথে নস্যাৎ করে দিতে হবে দেশের বিরুদ্ধে দেশী-বিদেশী সকল ষড়যন্ত্র।

Scroll to Top