ফ্রান্সে প্রবাসীদের সেবায় গঠন করা হলো স্বেচ্ছাসেবক দল

ইউরোপের দেশ ফ্রান্সে বসবাসরত প্রবাসীদের যে কোনো দুর্ঘটনায় সহযোগীতায় ফেনী সমিতি প্যারিস দশজনের একটি স্বেচ্ছাসেবক দল গঠন করেছে। ফ্রান্সে নবাগত ফেনী জেলার যেকোনো প্রবাসীকে সব ধরনের সহযোগিতা এবং প্রবাসে কেউ মারা গেলে তার মরদেহ দেশে প্রেরণসহ অন্যান্য সহযোগিতায় এ সংঘঠন নিরলসভাবে কাজ করে যাবে।

ফেনী সমিতি প্যারিসের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল মামুন এক পুনর্মিলনী অনুষ্ঠানে এ ঘোষণা দিয়েছেন। এ সময় সভাপতি কুতুব উদ্দিন জিকো বলেন, এ সংঘঠনটি দল মত নির্বিশেষে প্রবাসীদের কল্যাণ, কর্মসংস্থান ও জীবনমান উন্নয়নে ইতিবাচক কাজ করে প্রবাসে দেশের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করবে ।

দেশটির রাজধানী প্যারিসের স্থানীয় একটি পার্কে সংঘঠনটির সভাপতি কুতুব উদ্দিন জিকোর সভাপতিত্বে অনুষ্ঠিত একটি পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ কথা বলেন। উক্ত সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি বেলায়েত মেম্বার, সহ-সভাপতি মাঈনুদ্দিন খোকন, সাইফুর রহমান বিপুল, এবিএম ফারুক, খান মনির উল্লাহ, যুগ্ম সম্পাদক রেজাউল করিম মাসুদ, আসিফুল হাসান, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন নাসির, কোষাধক্ষ্য সামছুল আরিফ, প্রচার সম্পাদক সাফায়েত জামিল, সাংস্কৃতিক সম্পাদক ফরিদ আহমেদ রনি, দপ্তর সম্পাদক মাসুদ আল আজাদ, মোহাম্মদ ওসমান গনি, সাহিদুল আক্রিম ও তানজিম হোসেন প্রমুখ।