করোনা: বাধ্যতামূলক কোয়ারেন্টিন নিয়ে বিড়ম্বনায় সৌদি প্রবাসীরা

Saudi Arabia

মধ্যপ্রাচ্যের সার্বভৌম আরব রাষ্ট্র সৌদি আরব থেকে লকডাউনের মধ্যে দেশে ফিরতে আগ্রহী প্রবাসীদের জন্য প্রথমবারের মতো বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিয়ে বিড়ম্বনা দেখা দিয়েছে। টিকিট বুকিংয়ের সঙ্গে হোটলে বুকিং করতে হবে কিনা এ নিয়ে পরিষ্কার কিছু জানানো হয়নি। এ নিয়ে বাড়তি ঝামেলায় পড়েছেন সৌদি প্রবাসীরা। নতুন করে কেউ টিকিট না কাটলেও আগে থেকে যাদের টিকেট কাটা রয়েছে তারা এখন ঘুরছেন সৌদির বিভিন্ন ট্রাভেলস অফিসগুলোতে সঠিক তথ্যের আশায়।

এদিকে, দেশে লকডাউনের মধ্যে রাজধানীতে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে টিকিট নেওয়ার জন্য ভিড় করেছেন প্রবাসী যাত্রীরা। সৌদি প্রবাসীদের শনিবার থেকে টিকিট দেওয়া শুরু করে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) ভোর থেকেই রাজধানীর কারওয়ান বাজারে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের দ্বিতীয় ফটকের সামনে ভিড় করেছেন টিকিট প্রত্যাশীরা। এ সময় যাত্রীদের সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দায়িত্বরত আনসার সদস্যা মো. মোক্তার জানান, সৌদি এয়ারলাইন্সের অফিস সকাল ১০টায় খোলে। তবে টিকিটের জন্য ভোর থেকেই সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করতে থাকেন যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টিকিটের লাইন আরও দীর্ঘ হতে থাকে।

গত শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ প্রবাসীদের টিকিট দেওয়া শুরু করে। আর গত ১৪ এপ্রিল থেকে যাত্রীদের টিকিট দেওয়া হচ্ছে। সোমবার (১৮ এপ্রিল) সৌদি প্রবাসীদের ১৯ ও ২০ এপ্রিলের যাত্রীদের টিকিট দেওয়া হয়েছে। একইভাবে মঙ্গলবারও অপেক্ষারত যাত্রীদের টিকিট দেওয়া হবে। তবে আগে তাদের নতুন করে টোকেন দেওয়া হবে। পরবর্তীতে টিকিট দেওয়া হবে।