নিউইয়র্কে আহনাফের সংবর্ধনায় ডেমক্রেটদের মিলনমেলা

মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম মহানগরী নিউইয়র্ক সিটির কুইন্স কমিউনিটি বোর্ড মেম্বার হিসেবে সদ্য নিয়োগ পেয়েছেন তরুণ ডেমোক্রেট, নিউ আমেরিকান ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট আহনাফ আলম। সম্প্রতি তার সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে মূলধারায় বাংলাদেশি রাজনীতিকদের মিলনমেলা ঘটে। গত শুক্রবার জ্যামাইকায় ‘নিউ আমেরিকান উইমেন ফোরাম এনওয়াই’ আয়োজিত এ অনুষ্ঠানে নবীন, প্রবীণ রাজনীতিকদের সরব উপস্থিতি এক আনন্দঘন পরিবেশ তৈরি করে।

উইমেন ফোরামের প্রেসিডেন্ট রুবাইয়া রহমানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে আহনাফ আলমকে ফুলেল শুভেচ্ছা জানান ফোরামের সদস্যরা। এ সময় প্রেসিডেন্ট রুবাইয়া রহমানের সঙ্গে ছিলেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শিরিন কামাল, হুসনে আরা হাসি, সালেহা মুর্শেদ, জাকিয়া ফাহিম, রীনা সাহা, সেলিনা খানম, ডালিয়া চৌধুরী। কুইন্স বরোতে আরও কয়েকজন কমিউনিটি বোর্ড মেম্বারও এ সময় আহনাফকে উষ্ণ অভিনন্দন এবং স্বাগত জানান। এ অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ডালিয়া চৌধুরী। বিপুল করতালির মধ্যে বোর্ড মেম্বার আহনাফ আলমের জীবন বৃত্তান্ত উপস্থাপন করেন উৎপল চৌধুরী।

নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মোর্শেদ আলম বলেন, আমাদের নতুন প্রজন্মের নেতৃত্ব ও দায়িত্ব নেওয়ার সময় এসেছে। এটি কঠিন পথ কিন্তু ঘাবড়ে গেলে চলবে না। সময় আর পরিশ্রম দিয়ে জায়গা করে নিতে হবে। তিনি মূলধারার রাজনীতিতে বাংলাদেশ কমিউনিটির অনৈক্য নিয়ে দুঃখ প্রকাশ করেন। তিনি প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে ছাড় দেওয়ার আহবান জানান। মূলধারার রাজনীতিতে উঠে আসা তরুণদের শুভ কামনাও করেন বর্ষীয়ান এ রাজনীতিক। তিনি আগামী ২২ জুন সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশিসহ অন্য কমিউনিটির প্রার্থীদের পরিচয় করিয়ে দেন।

মূলধারায় বিশেষ এক আসনে অধিষ্ঠিত এবং দক্ষিণ এশিয়ান আমেরিকান লেবার এলায়েন্সের (আসাল) প্রতিষ্ঠাতা ও ন্যাশনাল প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন শুভেচ্ছা জানান সদ্য মনোনীত কমিউনিটি বোর্ড মেম্বার আহনাফ আলমকে। মিসবাহ বলেন, আহনাফ আলমকে আরও ভাল জায়গায় নিয়ে যেতে তিনি সর্বাত্মক চেষ্টা করবেন। মূলধারার রাজনীতিতে জায়গা করে নিতে তিনি তরুণ রাজনীতিবিদদের পরামর্শও দেন। অনুষ্ঠানে ডেমোক্রেট রাজনীতিতে তার অভিজ্ঞতার কথাও তিনি তুলে ধরেন।

সংবর্ধনা অনুষ্ঠানে আহনাফকে শুভেচ্ছা জানিয়ে আরও বক্তব্য রাখেন কমিউনিটি বোর্ড মেম্বার শাহ নেওয়াজ, মোহাম্মদ আলী, আহসান হাবিব, আমিন মেহেদি বাবু এবং আখতার রহমান টিটু। এছাড়াও বক্তৃতা করেন শহীদ পরিবারের সন্তান ফাহিম রেজা নূর, বাংলাদেশ সোসাইটির সাবেক সেক্রেটারি ফখরুল আলম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ওসমান গনি, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী আনোয়ার হোসেন, বাংলাদেশ এসোসিয়েশন অব জ্যামাইকার প্রেসিডেন্ট সৈয়দ বাহালুল উজ্জল, তরুণ ডেমোক্রেট ফখরুল ইসলাম দেলোয়ার, ডিস্ট্রিক্ট জজ প্রার্থী এটর্নি সোমা সাঈদ, সিটি কাউন্সিল প্রার্থী সাবুল উদ্দিন, মৌমিতা আহমেদ, সাইফুর রহমান, বিডিইয়র্ক সম্পাদক শাহ ফারুক, নিউ আমেরিকান ইয়ুথ ফোরামের ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান, অর্থ সম্পাদক নজরুল ইসলাম, এডভোকেট আব্দুর রহমান প্রমুখ।

শেষে সংবর্ধিত আহনাফ আলম বলেন, ‘কমিউনিটির সার্বিক কল্যাণে আমার যাত্রা সবে মাত্র শুরু। মূলধারার রাজনীতির পথ চলায় আমি সব সময় আপনাদের দোয়া আর সমর্থন চাই।’

তিনি এই আয়োজনের জন্য নিউ আমেরিকান উইমেন ফোরাম এনওয়াইকে আন্তরিক ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা জানান।