সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু

Saiful Islam Reza

মধ্যপ্রাচ্যের সার্বভৌম আরব রাষ্ট্র সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের সাইফুল ইসলাম রেজা (৩৪) নামে এক যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা সাতটার দিকে সৌদি আরবের নারিয়া নামক স্থানে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তিনি প্রাণ হারান। নিহত সাইফুল ইসলাম রেজা (৩৪) নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভূবন গ্রামের মাওলানা ইউনুছুর রহমানের ছেলে।

কোরআনে হাফেজ ও সৌদি আরবে একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে চাকরির পাশাপাশি অবসর সময়ে গাড়ি চালানো রেজা হজ করার জন্য মা, বোন ও ছোট ভাইয়ের স্ত্রীকে সৌদিতে নিয়ে যান। তাদের নিয়ে হজে যাওয়ার উদ্দেশ্য বাড়িতে আসার পথেই তিনি প্রাণ হারান। রেজা দুই ছেলে ও এক কন্যা সন্তানের পিতা ছিলেন।

নিহতের ফুফাতো ভাই চৌধুরী সুমন সাংবাদিকদেরকে জানান, গত ছয় বছর আগে রেজা সৌদি আরবে যান। সৌদি আরবে সে ও তার ছোট ভাই বসবাস করতেন। কিছু দিন আগে তার মা, বোন ও তার ছোট ভাইয়ের স্ত্রী সৌদি আরবে ওমরাহ হজ করতে যান। বৃহস্পতিবার তাদের ওমরাহ হজ পালনের দিন নির্ধারিত ছিলো।

সৌদি আরবে দাম্মাম থেকে গাড়ি চালিয়ে তিনি বাসায় যাচ্ছিলেন তাদের ওমরাহ হজ পালনে নিয়ে যেতে। পথিমধ্যে মরুভূমির এলাকা নারিয়া নামক স্থানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। সঙ্গে সঙ্গেই গাড়িতে আগুন লেগে যায়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

তিনি আরও জানান, আসতে দেরি দেখে তার ছোট ভাই রেজার মোবাইলফোনে কল দিলে নিহত রেজার পাশে থাকা লোকজন জানান তিনি সড়ক দুর্ঘটনা মারা গেছেন। নিহত রেজারা তিন ভাই ও তিন বোন। তিনি নাসিরনগর কোরআন ও সুন্নাহ ফাউন্ডেশনের সভাপতি ছিলেন।