মালয়েশিয়ায় নাইট ক্লাবে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ আটক ১৪১

মালয়েশিয়ায় অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি দেশটির বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় ১৪১ জনকে আটক করেছে দেশটির অভিবাসন পুলিশ।

গত ১ মাস ধরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয় বলে জানিয়েছে অভিবাসন বিভাগ। স্থানীয় সময় গত শুক্রবার (১২ জানুয়ারি) গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১০ জন স্থানীয় নাগরিকও রয়েছে।

অভিযানে দেশটির ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অপারেশনস ডিভিশন, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার্স, স্পেশাল ট্যাকটিকাল টিম, জহুর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি, পেরাক ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, পার্লিস ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা এবং বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা অংশ নেন।

আটক নাগরিকদের মধ্যে ৮ জন বাংলাদেশি রয়েছেন। এছাড়া চীনের ৫২ জন, ভিয়েতনামের ৪১ জন, থাইল্যান্ডের ২১ জন, ইন্দোনেশিয়ার ৩ জন, লাওসের একজন, মিয়ানমারের ৪ জন, পরিচয়পত্রহীন একজন এবং স্থানীয় ১০ জন নাগরিক আছের। আটক ব্যক্তিদের সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহার, বিদেশি মহিলারা গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধে তাদের আটক করা হয়।