সূচক ও লেনদেনের উত্থানে শেষ হলো এ সপ্তাহের পুঁজিবাজার

আজ ১১ জানুয়ারি সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারের এসএমই মার্কেটে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

ডিএসই সূত্র এ তথ্য জানা গেছে।

এদিন দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭ টির, দর কমেছে ৬০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭৮ টির। ডিএসইতে ৭৫২ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫০৮ কোটি ৪৭ লাখ টাকা। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৬৫ পয়েন্টে। সিএসইতে ১৯০ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪ টির দর বেড়েছে, কমেছে ৪৪ টির এবং ৮২ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।