৫ নম্বরেই থেকে গেল ম্যান ইউ

gunar

নিজেদের মাঠে সাউদাম্পটনের কাছে পয়েন্ট হারিয়ে স্বপ্নভঙ্গ হলো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ম্যাচের ফল ২-২। ফলে ৩৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরেই রয়ে গেল ওলে গুনার সুলশারের দল। ম্যাচ ড্রয়ের দিনে ম্যান ইউ শিবিরের চিন্তা বাড়িয়েছেন ১৯ বছরের ডিফেন্ডার ব্র্যান্ডন উইলিয়ামস। ৮৯ মিনিটে কাইল ওয়াকার পিটারের সঙ্গে শূন্যে বল দখলের লড়াইয়ে মাথায় চোট পান তিনি এবং মাঠ ছেড়ে বেরিয়ে যান।

ম্যাচের ১২ মিনিটে আর্মস্ট্রংয়ের গোলে এগিয়ে গিয়েছিল সাউদাম্পটন। কিন্তু ২০ ও ২৩ মিনিটে যথাক্রমে মার্কাস র‌্যাশফোর্ড এবং অ্যান্থনি মার্সিয়ালের গোলে এগিয়ে যায় ম্যান ইউ। তখনও কেউ কল্পনা করেননি যে পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়তে হবে পল পোগবাদের। যুক্ত করা সময়ের ৬ষ্ঠ মিনিটে মাইকেল ওবাফেমির গোলে সমতা ফেরায় সাউদাম্পটন।

ম্যান ইউয়ের এই ড্রয়ে চেলসি (৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট) এবং লেস্টার সিটি (৩৫ ম্যাচে ৫৯ পয়েন্ট) যথাক্রমে তিন এবং চার নম্বরে থেকে গেল। আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে হলে যে কোনো মূল্যে প্রথম চার দলের মধ্যে থাকতেই হবে ম্যান ইউকে।

ম্যাচের আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২৭ বছরের ফরাসি তারকা পল পগবা বলেছেন, ‘আমরা সবাই জানি ইউনাইটেড ট্রফি জেতার জন্য খেলে। এবং এটাও জানি যে, কীভাবে আমাদের সেটা জিততে হবে। তাই যে সুযোগগুলো পাচ্ছি, তাকে নষ্ট করা যাবে না। সেরা ফুটবল খেলে আমাদের দুটি ট্রফি নিশ্চিত করতেই হবে।’ ফরাসি মিডফিল্ডার যে দুটি ট্রফির উল্লেখ করেছেন, তার একটি হলো এফএ কাপ। যা জিততে হলে আগে সেমিফাইনালে ম্যান ইউকে হারাতে হবে চেলসিকে। এবং অন্যটি হলো ইউরোপা লিগ।