ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির রেকর্ড

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ম্যানসিটি। ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষের শুরুর ১০ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে এই মাইলফলকে পা রাখে পেপ গার্দিওলার দল।

উল্লেখ্য, এর আগে এক পঞ্জিকাবর্ষের প্রথম ৯ ম্যাচ জয়ের রেকর্ডটি ভাগাভাগি করছিল বোল্টন ওয়ান্ডারার্স ও ম্যানচেস্টর ইউনাইটেড। তার মধ্যে ১৯০৬ সালে প্রথম এই রেকর্ডটি গড়ে বোল্ডন। ২০০৯ সালে তাদের এই রেকর্ডে ভাগ বসায় রেড ডেভিলরা।

এভারটনকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে শিরোপা জয়ের পথে দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইটেড থেকে ১০ পয়েন্ট বাড়িয়ে নিয়েছে ম্যানসিটি। ২৪ ম্যাচে সিটিজেনদের পয়েন্ট ৫৬। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট ম্যানচেস্টর ইউনাইটেডের।

গুডিসন পার্কে ম্যাচের ৩২তম মিনিটে ম্যানসিটিকে এগিয়ে দেন ফোডেন। কিন্তু গার্দিওলার শিষ্যরা এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ৩৭তম মিনিটে রিচার্লিসনের গোলে সমতায় ফেরে এভারটন।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে দারুণভাবে জ্বলে ওঠে সিটি। বার্নার্দো সিলভার পাস থেকে ৬৩তম মিনিটে সিটিজেনদের এগিয়ে দেন মাহরেজ। এছাড়া ৭৭তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে দলের তৃতীয় গোলটি করেন সিলভা।