নিজের সন্তান সংখ্যা অজানা ব্রাজিলীয় কিংবদন্তি পেলের

পেলে ব্রাজিলের বিখ্যাত ফুটবল খেলোয়াড়। তার পূর্ণ নাম ‘এদসোঁ আরাঁচ দু নাসিমেঁতু’। ব্রাজিলের হয়ে তিনি ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬ ও ১৯৭০ সালের বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নেন।

ফুটবল ক্যারিয়ারে অগণিত রেকর্ড গড়েছেন পেলে। অসংখ্য কীর্তির হিসেবটাও রয়েছে ব্রাজিলীয় কিংবদন্তির খাতায়। তবে বর্নাঢ্যময় জীবনে নিজের ঔরসজাত সন্তানের সংখ্যাটা অজানা তার। জীবন সায়াহ্নে এসে এমনই চাঞ্চল্যকর তথ্য প্রদান করলেন পেলে।

সম্প্রতি পেলেকে নিয়ে একটি ডকুমেন্টারি করা হয়। সেখানে পেলে স্বীকার করেন তিন স্ত্রী ছাড়াও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল তার। প্রেমিকাদের সঙ্গে তার বহু সন্তানেরও জন্ম হয়েছে। সব মিলিয়ে নিজের সন্তানের সংখ্যাটা গোলকধাঁধায় রূপ নিয়েছে পেলের সামনে।

ডকুমেন্টারিতে পেলে জানান, এসব কিছু প্রথমে জানতেই পারেননি তিনি। একাধিক সন্তানের সঙ্গে তার পরিচয় হয় অনেক পরে।

পেলের দাবি, তার এই বিবাহ বহির্ভূত সম্পর্কের বিষয়গুলো স্ত্রীদের সামনে পরিস্কার ছিল। কারও কাছে তিনি এসব গোপন করেননি।

১৯৬৬ সালে রোসমেরির সঙ্গে প্রথমবার বিয়ের পিঁড়িতে বসেন পেলে। তার দ্বিতীয় বিয়ে হয় ১৯৯৪ সালে আজিরিয়া নামের এক মডেলের সঙ্গে। প্রথম দুই স্ত্রীর গর্ভে সরকারিভাবে পেলের সন্তান সংখ্যা পাঁচ। ২০০৮ সালে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর ৭৫ বছর বয়সে এসে ২০১৬ সালে শেষবার বিয়ের পিড়িতে বসেন ফুটবল সম্রাট। বিয়ে করেন ৫০ বছরের মডেল অভিনেত্রী মারসিয়া আওকিকে। সব মিলিয়ে সরকারিভাবে ৭ জন সন্তান আছেন পেলের।